রাত ১২:২৬ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

৩৮তম বিসিএসে নিয়োগ পাবে ২ হাজার ২৪ জন

স্টাফ রিপোর্টার :  ৩৮তম বিসিএস পরীক্ষার  ২০১৭ সালের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন) বিকালে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এতে  ২৪টি ক্যাডারের দুই হাজার ২৪টি শূন্যপদের জন্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।  নতুন বিভাগ ময়মনসিংহসহ মোট আট বিভাগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।  পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপিতে বলা হয়, পরীক্ষার প্রশ্নপত্র বাংলা ও ইংরেজি দু’টি মাধ্যমেই করা হবে। প্রিলিমিনারি টেস্টে যারা ইংরেজি ভার্সনে পরীক্ষা দিতে আগ্রহী তারা অন-লাইন আবেদনপত্রে পূরণ করার সময়ে তা উল্লেখ করবেন।

কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ‘৩৮তম বিসিএস থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র দু’জন পরীক্ষক দ্বারা মূল্যায়ন করা হবে। বাংলার পাশাপাশি ইংরেজি ভার্সনে প্রশ্নপত্র ছাপা থাকবে। আবেদনে প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের নম্বর উল্লেখ করতে হবে। ৩৮তম বিসিএসে ১৩টি সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি, সাধারণ শিক্ষা ক্যাডারের ৯৫৫টিসহ সর্বমোট দুই হাজার ২৪টি শূন্য পদের জন্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।’

প্রার্থীদের টেলিটকের ওয়েব সাইট http//bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের www.bpsc.gov.bd ওয়েব সাইটে এর মাধ্যমে কমিশন নির্ধারিত অনলাইনে আবেদনপত্র পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা দান সম্পন্ন করতে হবে।

আবেদনপত্র জমার শুরু হবে ১০ জুলাই এবং শেষ হবে ১০ আগস্ট। কমিশনের ওয়েব সাইটে www.bpsc.gov.bd বিজ্ঞপ্তিটি পাওয়া যাচ্ছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *