সকাল ১১:৪১ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২২শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

২১ আগস্টের চিত্র তুলে ধরতে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’

বিনোদন ডেস্ক :  ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার ওপর নির্মিত ১০ হাজার বর্গফুট জায়গা জুড়ে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

কিউরেটর শিল্পী অভিজিৎ চৌধুরী ও এক ঝাঁক তরুণ শিল্পীর অংশগ্রহণে একাডেমি প্রাঙ্গণে আয়োজিত হচ্ছে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনী।

ইতিহাসের একটি কলঙ্কময় দিন। ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে যে নৃশংস গ্রেনেড হামলা হয়েছিল সে হামলার বিভিন্ন দিক যথাক্রমে- সবাই শান্ত, হঠাৎ শব্দ, বারুদের গন্ধ, চারদিকে ছোটাছুটি, পদদলিত মরদেহ, রক্তে পিচ্ছিল রাজপথ পদচিহ্ন, প্রতিবাদ, মিছিল, নেত্রীর ভাষণ, জজ মিয়া নাটক, নেত্রীর জীবন বাঁচাতে মানব প্রাচীর, গ্রেনেডের হামলা চূর্ণবিচূর্ণ ধোয়ার আচ্ছন্ন গাড়ি, রক্তের ছাপ, সারিবদ্ধ মরদেহ, হাসপাতালগুলোতেও আহত-নিহতদের জায়গা নেই এ সব তথ্য তুলে ধরা হবে ‘বিহাইন্ড দ্য গ্রেনেড’ শীর্ষক স্থাপনা শিল্প প্রদর্শনীতে।

এ আয়োজন উপলক্ষে আগামীকাল শনিবার (১৯ আগস্ট) বেলা ১২টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের সেমিনার কক্ষে (লিফট-২) সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *