রাত ১২:৫৪ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

স্টকহোমের উদ্দেশ্যে লন্ডন ছেড়েছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :  যুক্তরাজ্যের লন্ডনে ২৪ ঘণ্টার যাত্রাবিরতি শেষে বুধবার (১৪ জুন) স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্টকহোমের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের আমন্ত্রণে দেশটিতে তিন দিনের দ্বিপক্ষীয় সফরে যাচ্ছেন তিনি।
স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি (এসকে-৫২৮) শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৬টায় লন্ডনের হিথ্রো ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।
স্টকহোমের পথে লন্ডনের উদ্দেশ্যে মঙ্গলবার (১৩ জুন) ঢাকা থেকে রওনা দেন প্রধানমন্ত্রী। সুইডেনে বাংলাদেশের কোনও সরকার প্রধানের এটি হবে প্রথম সফর।
শেখ হাসিনা বুধবার সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় বসবেন। বৈঠকে তিনি ৪৭ সদস্যের ব্যবসায়ীসহ একটি উচ্চক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।
এছাড়া সুইডেনের পার্লামেন্ট পরিদর্শন ও ভারপ্রাপ্ত স্পিকার তোবিয়াস বিলসট্রোমের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। স্টিফেন লোফভেনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক ও ভোজসভার আগে রয়্যাল ক্যাসলে সুইডেনের রাজা ষোড়শ কার্লের সঙ্গে সাক্ষাৎ হবে তার।

এদিন সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা এবং ১৬ জুন বাংলাদেশ-সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামের বৈঠকে যোগ দেবেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে এইচ অ্যান্ড এম-এর সিইও কার্ল-জোহান পারসন এবং ইনভেস্টরের প্রেসিডেন্ট জ্যাকব ওয়ালেমবার্গ, ইনভেস্টরের ভাইস প্রেসিডেন্ট মারকাস ওয়ালেনবার্গ এবং এবিবি সুইডেনের জন সোডারস্টর্মের সঙ্গে বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

তিন দিনের সুইডেন সফর শেষে ১৭ জুন লন্ডন হয়ে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *