রাত ৪:২৮ | ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

সৌদিতে নির্যাতনের শিকার নারীকে ফিরিয়ে আনলেন সুষমা

ইন্টারন্যাশনাল ডেস্ক :  হজ করানোর প্রতিশ্রুতি দিয়ে পাচার করা হয় সৌদি আরবে। বলা হয়েছিল, হজ শেষ হলে মিলবে মাসিক ২৫ হাজার রুপি বেতনের চাকরি। দেশটির রাজধানী রিয়াদে পৌঁছে ভারতের হায়দ্রবাদের ঐ নারী দেখলেন, সব প্রতিশ্রুতি ভুয়া। হজ তো দূরের কথা, নিয়মিত মারধর করা হয় তাকে।

অভিযোগকারীর নাম হুমেরা বেগম। চলতি বছরের ২৩ জুলাই রিয়াদ যান তিনি। যে এজেন্টের সঙ্গে কথা হয়, সে তাকে বলেছিল, উমরাহ করার সুযোগ পাবেন। এছাড়া তাকে বলা হয়, ছোট একটি পরিবারের কেয়ারটেকারের কাজ দেয়া হবে তাকে, বেতন হবে মাসে ২৫ হাজার রুপি।

কিন্তু রিয়াদে পৌঁছে হুমেরা দেখলেন, পরিস্থিতি সম্পূর্ণ উল্টো। উমরাহ তো হলোই না, যে বাড়িতে কাজ মিলল সেখানে রোজ নির্যাতনের শিকার হতে হত তাকে। খাবার দেয়া হত না, মারধর করা হত। বাড়িতে ফোন করতেও পারতেন না তিনি। যখন খাবার পরিবেশন করতেন, তখন তার হাত ধরে টানাটানি করত বাড়ির লোকেরা।

বোনের কোনও খবর না পেয়ে গত মাসে হুমেরার বোন যোগাযোগ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে। ভারতীয় দূতাবাস তার দেশে ফেরার ব্যবস্থা করে।

সুষমা স্বরাজকে ধন্যবাদ দিয়ে হুমেরা জানিয়েছেন, আরও ১৫ জনের মতো ভারতীয় নারী রিয়াদে বন্দি রয়েছেন।পালানোর চেষ্টা করছেন তারা কিন্তু উপায় নেই।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *