রাত ১২:৫৩ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

সুলতানা কামালের গ্রেফতার চেয়ে আইনি নোটিশ

স্টাফ রিপোর্টার :  ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ এনে মানবাধিকার কর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি আইনের বিধান অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ ও গ্রেফতার চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।
এ নোটিশের অনুলিপি স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি ও বিটিআরসি এর চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে। রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান।
নোটিশে বলা হয়েছে, ‘‘এই লিগ্যাল নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে ধর্মীয় অনুভূতিতে ‘আঘাত’-এর ‘দায়ে’ দেশের বিশিষ্ট নাগরিক সুলতানা কামালের বিরুদ্ধে রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে ফৌজদারি কার্যবিধি ও প্রচলিত আইনের বিধান অনুসারে আইনানুগ ও শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে তাকে গ্রেফতার করার জন্য বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষে অনুরোধ জানাচ্ছি। নোটিশ গ্রহীতারা এ বিষয়ে ব্যর্থ হলে আদালতে এ বিষয়ে প্রতিকার চেয়ে মামলা দায়ের ও নির্দেশনা চাওয়া হবে।’’
সুপ্রিম কোর্টের ওই আইনজীবী তার নোটিশে উল্লেখ করেন, ‘সম্প্রতি ফেসবুক, বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হওয়া সত্ত্বেও কিছু দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। তার ওই বক্তব্য ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ এবং দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে।’

এ কারণে ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান এবং দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী হিসেবে সংক্ষুব্ধ হয়ে তিনি এই আইনি নোটিশ পাঠিয়েছেন বলেও উল্লেখ করেছেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *