রাত ১২:৫৮ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

সরকার সংবাদমাধ্যমের স্বাধীনতা হরণ করেছে : খন্দকার মোশাররফ

স্টাফ রিপোর্টার :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ৭২ সালের ন্যায় আওয়ামীলীগ সরকার সংবাদ মাধ্যমের স্বাধীনতাকে হরণ করেছে। শনিবার জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘সংবাদপত্রের কালো দিবস’ উপলক্ষে ‘সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, গণতন্ত্র ও স্বাধীনতা একটি আরেকটির সম‍র্থক।  দেশে আজ গণতন্ত্র নেই, সাধারণ মানুষেরর স্বাধীনতা নেই এমনকি সংবাদপত্রেরও কোনো স্বাধীনতা নেই।  সরকারের হস্তক্ষেপে অনেক গণমাধ্যম বন্ধ হয়ে গিয়েছে। বর্তমানে যেগুলো আছে সেগুলোকেও কণ্ঠরোধ করে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, জনগণের ভোট ছাড়া ক্ষমতায় এসে বর্তমান সরকার বিরোধীদলের রাজনৈতিক কর্মসূচি তো দূরের কথা, ইফতার মাহফিলও ঠিকমতো করতে দিচ্ছেনা।

তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দদলীয় সরকারের প্রস্তাবের কথা উল্লেখ করে বলেন, নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হলে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে এবং বাংলাদেশজাতীয়তাবাদী দল (বিএনপি) জয়ী হবে বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ।

এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, তাঁতীদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *