রাত ২:১১ | ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০১৮ ইং
ব্রেকিং নিউজ

লালমনিরহাটে বন্যা পরিস্থিতি’র উন্নতি হলেও ত্রাণ নেই

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি ঃলালমনিরহাটে তিস্তা নদীর পানি কমে যাওয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।বুধবার দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ দোয়ানী পয়েন্টে তিস্তা নদীর পানি প্রবাহ রেকর্ড ধরা হয়েছে ৫২.২০ সেঃ মিঃ যা স্বাভাবিকের চেয়ে ২০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে তিস্তার অভ্যন্তরে চর ও নি¤œাঞ্চলে এখনো বেশ কিছু বসত বাড়ী পানিবদ্ধি রয়েছে। গত শনিবার ও রোববার তিস্তা নদীর তীরবর্তী হাজার হাজার মানুষ পানিবন্দি থাকলেও এখন পর্যন্ত তাদের মাঝে কোনো ত্রাণ বিতরণ করা হয়নি।

পানি উন্নয়ন বোর্ড’র ডালিয়া বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সুত্র মতে, গত শনিবার ও রোববার উজানের নেমে আসা পানিতে দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ দোয়ানী পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এতে তিস্তা তীরবর্তী নি¤œ ও চরাঞ্চলের বেশ কিছু পরিবার পানিবন্দি হয়ে পড়ে। এতে হাতীবান্ধা উপজলায় সচচেয়ে বেশি পরিবার পানিবন্দি হয়ে পড়ে ও ধুবনী গ্রামে একটি বাধেঁর দুই স্থানে ভেঙ্গে যায়।

হাতীবান্ধা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মেদ জানান, ত্রাণ বরাদ্দ চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। দ্রুত ত্রাণ বরাদ্দ আসবে।হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির জানান, ধুবনী গ্রামে তিস্তা নদীর তীরবর্তী যে স্থানে বন্যার পানিতে রাস্তা ভেঙ্গে গেছে তা মেরামত চলছে।

 

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *