সকাল ১০:১১ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

রাজনীতিবিদদের মধ্যে সৌহার্দ নেই: বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার :  বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী রাজনীতিবিদদের মধ্যে সৌহার্দের তীব্র অভাবের কথা উল্লেখ করে বলেছেন, সুন্দর রাজনীতির জন্য শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিক পরিবেশ তৈরি করতে হবে। যাতে জনগণ ভোট দিতে উৎসাহ পাবে এবং অংশগ্রহণমূলক নির্বাচনের স্বপ্ন বাস্তবায়িত হবে।

বি. চৌধুরী রোববার রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারা আয়োজিত ইফতারপূর্ব আলোচনা সভায় এসব কথা বলেন।

সাবেক এই প্রেসিডেন্ট বলেন, রাজনীতিবিদদের মধ্যে সৌহার্দের তীব্র অভাব অনুভূত হচ্ছে। যা দেশের মানুষের জন্য মোটেই মঙ্গলজনক নয়। সুন্দর রাজনীতির জন্য শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিক পরিবেশ প্রয়োজন। তা হলে জনগণ ভোট দিতে উৎসাহ পাবে এবং অংশগ্রহণমূলক নির্বাচনের স্বপ্ন বাস্তবায়িত হবে। অন্যদিকে আক্রমণাত্মক এবং অকারণে রাজনৈতিক উত্তেজক বক্তব্য দেশকে বিভক্ত করবে। প্রতিযোগিতার পরিবর্তে প্রতিহিংসার রাজনীতি প্রতিষ্ঠিত হয়ে যাবে।

বি. চৌধুরী আরো বলেন, মাহে রমজান আমাদের শিক্ষা দেয় ধৈর্য, শান্তিপ্রিয়তা, মানুষের জন্য ভালোবাসা এবং দেশপ্রেম। আল্লাহর কাছে পরিপূর্ণ আত্মসমর্পণের মাধ্যমে নবী, রসুলদের উপর বিশ্বাস আনা, ওয়াদা ভঙ্গ না করা এবং অভাবগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো মুত্তাকীদের গুণ।

সাবেক এই রাষ্ট্রপতি আরো বলেন, চিন্তা করলে অবাক হতে হয়, এই ৩টি শর্ত যদি আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দ পূর্ণ করতে পারতেন তা হলে দেশের রাজনীতি কতো সৌহার্দপূর্ণ এবং শান্তিপূর্ণ হতো।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, জাসদের সভাপতি আসম আবদুর রব, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যরিস্টার মইনুল হোসেন, বিএনপির সহসভাপতি ব্যারিস্টার আমিনুল হক, গণ ফোরামের কার্যকরী সভাপতি মফিজুল ইসলাম কামাল, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ন্যাপের জেবেল রহমান, কল্যাণ পার্টির এম আমিনুর রহমান, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা মাহবুব আলী, সাহিদুর রহমান, হাফিজুর রহমান ঝান্টু, শাহ আহম্মদ বাদল, জানে আলম হাওলাদার, আইনুল হক, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *