রাত ১২:১৮ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বড় পর্দার নতুন স্মার্টফোন আনল ওয়ালটন

প্রযুক্তি ডেস্ক : ফ্যাবলেট প্রেমিদের জন্য বড় পর্দার নতুন স্মার্টফোন এনেছে ওয়ালটন। ‘প্রিমো এন-৩’ মডেলের নতুন এই ফোনের পর্দা ৬ ইঞ্চির। এর ডিসপ্লে আইপিএস এইচডি প্রযুক্তির। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরও আনন্দময়।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্রান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। যার দাম ধরা হয়েছে ১০ হাজার ২৯০ টাকা। গ্রাহকদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ফোনটি মিলছে কালো, সোনালি ও কফি-এই তিনটি ভিন্ন রঙে। থাকছে এক বছরের বিনামূল্যের বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ৫ ইঞ্চির বড় কিন্তু ৭ ইঞ্চির ছোট পর্দার স্মার্টফোনকে ফ্যাবলেট বলে। ফ্যাবলেটের ডিসপ্লে তুলনামূলকভাবে বড় হওয়ায় বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে ও ভিডিও দেখায় বাড়তি সুবিধা পাওয়া যায়। বড় পর্দার ‘প্রিমো এন-৩’ স্মার্টফোনকে ফ্যাবলেট বলা চলে। এর ডিসপ্লে বড় হওয়ায় কাজ বা বিনোদনে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। মেটালিক ডিজাইনের ৮.৬ মিমি পুরুত্বের পাতলা এই ফোনটি দেখতেও দারুণ আকর্ষণীয়।

তিনি জানান, নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য এতে আছে ২ গিগাবাইট র্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.২ অ্যাপারচার সাইজের ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। উত্তম সেলফি তোলার এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্ন আকর্ষণীয় মোডের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমেও ছবি তোলা যাবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *