সন্ধ্যা ৭:২৩ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বোনের হাতে ভাইয়ের জন্ম

ইন্টারন্যাশনাল ডেস্ক : মা অন্তঃসত্ত্বা। নতুন অতিথি যে আসছে, তার জন্মের মুহূর্ত দেখার ইচ্ছে ছিল ছোট্ট মেয়ের। কিন্তু জেসি ডেল্লাপেনা তখন এতটাই ছোট যে বাবা-মা সেই অনুমতি দেননি। অনেক বছর পর এই ২০১৭-তে এসে জেসির সেই ইচ্ছে পূরণ হল। সম্প্রতি তার একটি ভাই হয়েছে। এবং সেই ভাইয়ের জন্ম কার্যত তার হাতেই হলো। অপারেশন থিয়েটারের সেই সব মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

বেশ কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যের ওই বালিকা, বাবা-মার কাছে আবদার করে ভাইয়ের জন্ম মুহূর্ত সে দেখতে চায়। কিন্তু জেসির বাবা-মায়ের মনে হয়েছিল মেয়ে এখন অনেকটাই ছোট। তাই সাধ পূরণ হয়নি তার। সম্প্রতি ফের সন্তানসম্ভবা হন তার মা। এখন জেসির বয়স ১২। তাই এ বার বাবা-মা-চিকিৎসক সকলেই রাজি হয়েছিলেন।

কথা ছিল প্রসবের সময় জেসি মায়ের পাশেই দাঁড়িয়ে থাকবে। কিন্তু অপারেশন থিয়েটারে ঢুকে একটু ঘাবড়েই গিয়েছিল সে। এরপরেই চিকিৎসকের সবুজ সঙ্কেত মেলে। আর সঙ্গে সঙ্গে মায়ের সামনে গিয়ে নিজের হাতে ভাইয়ের প্রসবের জন্য হাত বাড়িয়ে দেয় সে।

গ্লাভস হাতে যথেষ্ট ভীত দেখাচ্ছিল জেসিকে। ভাইকে পৃথিবীর আলো দেখানোর পর উচ্ছ্বসিত জেসি জানিয়েছে, তার খুব ভয় করছিল। ওই মুহূর্তে তার মনে হচ্ছিল, যদি কোনও ভুল হয়ে যায়! কিন্তু সেসব কিছুই হয়নি। নির্বিঘ্নেই জন্ম হয় ভাই কেসনের। প্রায় সাড়ে তিন কেজির কাছাকাছি ওজন হয়েছে তার। জেসি জানিয়েছে, এখনও পর্যন্ত এটাই তার জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত।

স্মরণীয় সেই মুহূর্ত জেসির বাবা জ্যাক ফ্রেমবন্দি করেন। সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন সেই ছবিগুলো। প্রায় দুই লাখ ২১ হাজার বার ছবিগুলো শেয়ার হয়েছে। আর লাইক পড়েছে অগুণতি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *