রাত ১২:৪০ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধি সংক্রান্ত গেজেট ১৫ জুলাইয়ের আগেই প্রকাশ করা হবে:আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার : অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধি সংক্রান্ত গেজেট আগামী ১৫ জুলাইয়ের আগেই প্রকাশ করা হবে বলে আশ্বাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রবিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী জজদের ৩৫তম ফাউন্ডেশন ট্রেনিং কোর্সের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার গেজেট প্রকাশে রাষ্ট্রপক্ষ কয়েক দফা সময় নেয়। আজ শৃঙ্খলাসংক্রান্ত বিধির গেজেট প্রকাশের ধার্য দিনে রাষ্ট্রপক্ষ আবারও সময় চাইলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ দুই সপ্তাহ সময় দেন। এবং এ সংক্রান্ত গেজেট প্রকাশে এটাকে শেষ সুযোগ বলে উল্লেখ করেন প্রধান বিচারপতি।

কবে গেজেট প্রকাশ করা জবে জানতে চাইলে সাংবাদিকদের আইনমন্ত্রী বলেন, ‘এখন এটার খুঁটিনাটি বিচার-বিশ্লেষণ করে দেখা হচ্ছে, যাতে এ নিয়ে কোনও প্রশ্ন না উঠে। আশা করি চলতি মাসের ১৫ তারিখের মধ্যেই গেজেট প্রকাশ হবে।’ বিচারকদের শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা বিচার বিভাগের শৃঙ্খলার ওপর যথেষ্ট প্রভাব রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

ডিজিটাল সিকিউরিটির অ্যাক্ট প্রসঙ্গে জানতে চাইলে আনিসুল হক বলেন, ‘আগামী ৯ জুলাই আইন মন্ত্রণালয় ও আইসিটি মন্ত্রণালয়ের মধ্যে বৈঠক হবে। সেখানে টেলিকমিউনিকেশন বিভাগের প্রতিমন্ত্রী ও কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আমার মনে হয়, সেখানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও প্রতিনিধি উপস্থিত থাকবে। সবার সঙ্গে আলাপ-আলোচনা করে একটা শেষ ড্রাফট করার চেষ্টা করব।’

৫৭ ধারার বিকল্প হিসেবে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট হচ্ছে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ‘যে জিনিসটি এখনও শেষ হয়নি, যে ড্রাফটটি এখনও শেষ করিনি, সেটির ওপর আপনারা যে অভিমত দিচ্ছেন তা প্রি ম্যাচিউর।’

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *