সকাল ১০:১৫ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বিএনপি রোহিঙ্গা ইস্যুতে মাঠে নেমেছে :সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রোহিঙ্গা ইস্যুতে মাঠে নেমেছে। তাদের এ আন্দোলন নিয়ে আমি উদ্বিগ্ন। কারণ তারা নিজেরা নিজেরা সংঘর্ষ বাধিয়ে দায় চাপায় আমাদের উপর। এ কারণেই আমি উদ্বিগ্ন, না জানি তারা আবার নিজেদের মধ্যে সংঘর্ষ বাধায়।

কণ্ঠশিল্পী হায়দারের গানের উদ্বৃতি দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এখন মাইনকার চিপায়।বৃহস্পতিবার সচিবালয়ে ঈদ পরবর্তী ব্রিফিং এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতনের প্রতিবাদে এবং পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়ার দাবিতে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকাসহ সারাদেশে এ কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন,  ‘সারা বিশ্বে নির্বাচন যেভাবে হয় সেভাবেই আমাদের দেশে নির্বাচন হবে। নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কিছু নেই।’

ঈদ যাত্রায় মানুষ স্বস্তিতে ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এ বছর কোরবানির ঈদের মোটা দাগে কোনো বিশৃঙ্খলা হয়নি। মানুষ স্বস্তিতেই ঈদ উদযাপন করেছে। সড়ক দুর্ঘটনাও কম হয়েছে।’

কাদের বলেন, ‘গত ঈদে সড়ক দুর্ঘটনা হয়েছে ৮৬টি। এরমধ্যে ১২২ থেকে ১২৩ জন মানুষ মারা গেছে। আহত হয়েছে ৫০০ জন। আর  এ বছর দুর্ঘটনা ঘটেছে ৪৫টি। মানুষ মারা গেছে ২৫ থেকে ৩০ জন। আহত হয়েছে ১০০ এর মতো মানুষ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *