সকাল ১০:০৯ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে

স্টাফ রিপোর্টার : মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ তথ্য জানান।দুপুরের দিকে দেয়া পোস্টে শাহরিয়ার আলম বলেন, মিয়ানমার থেকে আসা মানুষের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে। যার মধ্যে গত ১৫ দিনে এসেছে প্রায় ৩ লাখ। শেখ হাসিনার সরকার নতুনদের মানবিক সহায়তা দেবার যথাসাধ্য চেষ্টা করছে। আর তাদের মিয়ানমারে ফিরিয়ে নিয়ে যাবার জন্য অনেকদিন ধরেই কাজ করছে। কিন্তু মিয়ানমারের কারণে অগ্রগতি হয়নি।তবে প্রচেষ্টা অব্যাহত আছে এবং তা আরও জোরদার করা হয়েছে।

গত ২৪ আগস্ট রাখাইন রাজ্যে পুলিশ পোস্টে হামলা চালায় বলে দাবি করে মিয়ানমার সরকার। এ ঘটনায় মিয়ানমারের রাখাইন রাজ্যে অভিযানের নামে সাধারণ মানুষ ওপর হত্যা, ধর্ষণ, বাড়িঘরে আগুনসহ নানা নির্যাতন শুরু করে দেশটির সেনাবাহিনী। এরপর থেকে প্রতিদিন বাংলাদেশে পালিয়ে আসছে হাজার হাজার রোহিঙ্গা।

জাতিসংঘের তথ্যমতে, এ পর্যন্ত প্রায় তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। তবে এই সংখ্যা আরও বেশি বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও নাফ নদীর জলসীমানা থেকে শুরু করে স্থল সীমানা পার হয়ে নো-ম্যানস ল্যান্ডে অবস্থান নিয়েছে আরও হাজার হাজার রোহিঙ্গা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *