রাত ৪:৩১ | ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর আলোচিত কিছু ছবি

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতি সপরিবারে হারিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া। সর্বত্র ছড়িয়ে পড়ে ঘৃণার বিষবাষ্প। শোকাবহ আগস্টের স্মরণে আজকের আয়োজন-

১.
bb
পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

২.
bb
পৃথিবীর এই ঘৃণ্যতম ও জঘন্য হত্যাকাণ্ড থেকে রেহাই পাননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তার সহধর্মিণী আরজু মণি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

৩.
bb
জাতির পিতার হৃদয় ছিল শিশুদের মতো কোমল। তিনি ভালোবাসতেন শিশুদের সঙ্গে সময় কাটাতে। একটি অনুষ্ঠানে হাততালি দিয়ে শিশুদের শুভেচ্ছার জবাব দিচ্ছেন বঙ্গবন্ধু। ছবিটি তুলেছিলেন বিখ্যাত আলোকচিত্রী রশীদ তালুকদার।

৪.
man
বঙ্গবন্ধুর সঙ্গে শেখ কামাল, মোস্তফা সরোয়ার, মহিউদ্দিন আহমেদ, আবদুল কুদ্দুস মাখন, কর্নেল জামিলসহ অনেকে। ছবিটি তুলেছিলেন বিখ্যাত আলোকচিত্রী রশীদ তালুকদার।

৫.
pub
জনগণের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জনগণের সুখ-দুঃখের কথা মনোযোগ দিয়ে শুনতেন তিনি। কোনো সমাবেশে সুযোগ পেলেই জনগণও ঘিরে ধরতো তাঁকে। তিনিও মিশে যেতেন জনতার সঙ্গে।

৬.
hemanto
ভারতের বিখ্যাত কণ্ঠশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের সঙ্গে বঙ্গবন্ধু। পাশে শিশুপুত্র শেখ রাসেল ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। ছবিটি তুলেছিলেন আলোকচিত্রী লুৎফর রহমান।

৭.
bb-alone
১৯৭০ এর নির্বাচনে রেডিও এবং টেলিভিশনে ভাষণ দিচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ছবি তুলেছিলেন আলোকচিত্রী লুৎফর রহমান।

৮.
bb-radio
বেতার ভবনে বাংলাদেশ বেতারের কণ্ঠশিল্পীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ছবিটি তুলেছিলেন আলোকচিত্রী লুৎফর রহমান।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *