রাত ১১:০৭ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

প্রাথমিকের শ্রেণিকক্ষে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ রিপোর্টার :  প্রাথমিক বিদ্যালয়ের সব শ্রেণিকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টাঙানোর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং বেগম উম্মে রাজিয়া কাজল।

সংবিধান অনুযায়ী দেশের সব সরকারি, আধা সরকারি ও শায়ত্বশাসিত প্রতিষ্ঠানের অফিস কক্ষে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর বাধ্যবাধকতা রয়েছে। এই হিসেবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে বর্তমানে বঙ্গবন্ধুর ছবি টাঙানো হয়। সংসদীয় কমিটি নতুন করে প্রাথমিক বিদ্যালয়ের সব শ্রেণিকক্ষে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের সুপারিশ করলো।

এছাড়াও বৈঠকে কমিটি স্কুল চলাকালীন সময়ে কোনও শিক্ষক শ্রেণিকক্ষে প্রবেশ করার আগে প্রধান শিক্ষকের কাছে তাদের মোবাইল ফোন জমা রেখে পাঠদান করা, প্রাথমিক শিক্ষা অধিদদফরের মাস্টাররোলে কর্মরত কর্মচারীদের বিশেষ ক্যাটাগরিতে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে চাকরিতে নিয়মিত করা, আসন্ন পিইডিপি-৪ প্রকল্পের পরিধি আরও সম্প্রসারিত করে বাংলাদেশের দরিদ্রপ্রবণ উপজেলাসমূহের প্রাথমিক বিদ্যালয় গুলোতে ‘মিড ডে মিল’ কার্যক্রমের আওতায় শুকনো পুষ্টিকর খাবারসহ বিস্কুট বিতরণ করা এবং জাতীয় পর্যায়ে ‘স্কুল ফিডিং পলিসি’ চূড়ান্ত করার লক্ষ্যে শিক্ষক, অভিবাবক এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের মতামত সংগ্রহপূর্বক স্থায়ী কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা করে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *