রাত ৩:১৭ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

পাহাড় ধস: উদ্ধার কাজে গিয়ে দুই সেনা কর্মকর্তাসহ চার সেনা সদস্য নিহত

স্টাফ রিপোর্টার :  রাঙামাটির মানিকছড়িতে পাহাড় ধসে পড়া মাটি সরাতে গিয়ে দুই কর্মকর্তাসহ চার সেনা সদস্য নিহত হয়েছেন। তারা হলেন, মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, করপোরাল আজিজ, সৈনিক শাহীন। এ ঘটনায় আরও ৫ জন গুরুতর আহত হয়েছেন। তারা হচ্ছেন, এরা হচ্ছে সৈনিক আজমল, মামুন, ফিরোজ, মোজাম্মেল ও সেলিম। তাদেরকে রাঙামাটির সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ঢাকায় আনা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে মানিকছড়ির একটি রাস্তা থেকে পাহাড় ধসে পড়া মাটি সরানোর কাজ করছিলেন ১৬ জনের একটি দল। এসময় হঠাৎ করে আবার পাহাড় ধসে পড়লে সেনবাহিনী সদস্যরা প্রায় ৩০ ফুট নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মেজর মাহফুজ ও ক্যাপ্টেন তানভীর নিহত হয়েছেন। আহতদের প্রথমে রাঙামাটি সিএমএইচে ভর্তি করা হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য আহত ৫ সেনা সদস্যকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

রাঙামাটি সেনাবাহিনীর আঞ্চলিক মুখপাত্র জানিয়েছেন, সকালে রাঙামাটি মানিকছড়ি সেনা ক্যাম্পের সামনে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়ক যান চলাচল স্বাভাবিক করতে গিয়ে ক্যাম্পের পাহাড় ধসে চার সেনা সদস্য নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক রেজাউল করিম জানিয়েছেন, রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এখনও তাদের উদ্ধার কাজ চলছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে, রাঙামাটি শহর ও বিভিন্ন উপজেলায় প্রবল বর্ষণের ফলে পাহাড় ধসে এখন পর্যন্ত অন্তত ৩০ জন নিহত হয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত পাহাড় ধসে এ হতাহতের ঘটনা ঘটেছে। এদিকে, বৈরী আবহওয়ার কারণে পার্বত্য তিন জেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়ছে। আর রাঙামাটির সঙ্গে জেলার অভ্যন্তরে সড়ক ও নৌ-পথে সব ধরনের যোগাযোগ বন্ধ।  রাঙামাটিতে মঙ্গলবার ভোর রাত থেকেই বিদ্যুৎ নেই।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *