রাত ১২:৫৮ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

পাহাড় ধসে মৃত্যু: রাষ্ট্রীয় শোক পালনের দাবি গণসংহতির

স্টাফ রিপোর্টার :  পাহাড় ধসে নিহতদের স্মরণে এক দিনের রাষ্ট্রীয় শোক পালনের দাবি জানিয়েছে গণসংহতি আন্দোলন। বৃহস্পতিবার বিকালে দলটির কেন্দ্রীয় কমিটির এক সভায় এ দাবি জানানো হয়।
সভায় গণসংহতির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ‘এই বিপর্যয়ে এত অজস্র প্রাণের নিহত হওয়ার পরও শোকদিবস পালনে সরকারের উদাসীনতা প্রমাণ করে যে, এই মৃত্যুকে সরকার স্বাভাবিক দুর্ঘটনা বলে চালিয়ে দিতে চায়।’
প্রসঙ্গত, গত কয়েক দিনের টানা বর্ষণে পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান, চট্টগ্রামে ও কক্সবাজারে পাহাড় ধসে কমপক্ষে ১৪৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাঙামাটিতে সেনা কর্মকর্তাসহ ১০৫ জন, বান্দরবানে ৯ জন এবং চট্টগ্রামে ৩০ জন মারা গেছেন।
সভায় জোনায়েদ সাকি আরও বলেন, ‘গণসংহতি আন্দোলন মনে করে এই বিপর্যয় কোনও স্বাভাবিক দুর্ঘটনা নয়। এতগুলো মানুষের প্রাণহানি যে মানবিক বিপর্যয় ডেকে এনেছে, সেই নিহত মানুষগুলোর প্রতি শ্রদ্ধা নিবেদন এবং শোকসন্তপ্ত পরিবারগুলোকে সান্তনা দেওয়ার জন্য রাষ্ট্রীয় শোকদিবস পালন করা কর্তব্য।’

সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- ফিরোজ আহসান, আবুল হাসান রুবেল, তাসলিমা আখ্তার, বাচ্চূ ভূঁইয়া, মনির উদ্দীন, জুলহাসনাইন বাবু, আরিফুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *