সকাল ১১:৪৮ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২২শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

নির্বাচন থেকে দৃষ্টি সরাতে খালেদার নামে অপপ্রচার: ফখরুল

স্টাফ রিপোর্টার :  দেশের মূল সমস্যা নির্বাচন থেকে জনগণের দৃষ্টি সরাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে ভিত্তিহীন, মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে আওয়ামী লীগ এবং তাদের এজেন্সি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এসময় সাংবাদিকদের প্রশ্নে জবাবে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বিএনপি অংশ নেবে বলেও জানান তিনি।

চিকিৎসা এবং পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে যাওয়ার পর থেকেই আওয়ামী লীগ নেতা এবং বিভিন্ন গণমাধ্যমে এসব অপপ্রচার চলছে অভিযোগ করে এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের ক্ষমতায় আসার জন্য কোনও গোষ্ঠী বা দেশের সঙ্গে ষড়যন্ত্র করার প্রয়োজন হয় না। জনগণই বিএনপির শক্তি।

তিনি আরও বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের সঙ্গে লন্ডনে কোনও আইএসআই বা জামায়াত নেতার সাক্ষাৎ হয়নি। এটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন তথ্য।

এধরনের অপপ্রচার চালিয়ে জনগণকে বিভ্রান্ত না করার জন্য আওয়ামী লীগ নেতাকর্মী এবং তাদের এজেন্সিদের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘কিছু গণমাধ্যমে খবর প্রকাশের ধরন দেখে মনে হচ্ছে তারা গণতন্ত্রের পক্ষের নয়। বরং গণতন্ত্রের শত্রুদের সহযোগিতা করছে ।’

নির্বাচন কমিশনের ডাকা সংলাপে বিএনপি অংশ নিবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা গণতান্ত্রিক প্রক্রিয়াগুলোকে কাজে লাগাতে চাই। নির্বাচন কমিশন সম্পর্কে আমাদের বক্তব্য স্পষ্ট হলেও আমরা সংলাপে অংশ নেবো।

সহায়ক সরকারের উল্লেখ সংবিধানে নেই আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের উত্তরে তিনি বলেন, সংবিধান বাইবেল নয় যে তাকে পরিবর্তন করা যাবে না। জনগণের চাহিদা অনুযায়ী তাকে পরিবর্তন করা যায়। এর আগেও সংবিধান পরিবর্তন করা হয়েছে।

বগুড়ায় শ্রমিক লীগ নেতা তুফান এক কিশোরীকে ধর্ষণের পর মাসহ তার মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশের আওয়ামী দুঃশাসনের বহিঃপ্রকাশ এটি। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা দেশের সব রকম অপকর্ম করছে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জিব কুমার চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *