রাত ১২:৪৪ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

নতুন বাজেটে অর্থনীতির উন্নয়ন হবে : বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার :  চলতি ২০১৭-১৮ অর্থবছরের জন্য যে বাজেট জাতীয় সংসদে পাস হয়েছে তা একটি চমৎকার বাজেট। এই বাজেটের মধ্যদিয়ে অর্থনীতির উন্নয়ন সাধিত হবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা-২০১৭ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, কেবল বাজেট পাস হলো। এ বাজেট নিয়ে অনেক আলোচনা, সমালোচনা হয়েছে। আমরা বলেছি প্রস্তাব আকারে দেয়া বাজেট প্রধানমন্ত্রীর সমাপনী বক্তব্যের পর যখনি পাস হবে, তখনই এই বাজেট হবে শ্রেষ্ঠ বাজেট। জনবান্ধব, ব্যবসাবান্ধব সরকার সবদিক বিবেচনা করে অর্থনীতিকে আরও শক্তিশালী করার জন্য এই বাজেট পাস করেছে।

তোফায়েল আহমেদ বলেন, আজ মার্কেন্টাইল ব্যাংক যাদের সম্মাননা দিচ্ছে তারা প্রত্যেকেই যার যার ক্ষেত্রে অত্যন্ত সম্মানিত এবং শ্রদ্ধেয় ব্যক্তি। সম্মাননা প্রাপ্তদের নাম নির্বাচনে গঠিত জুরি বোর্ডের প্রধান আসাদুজ্জামান নুরকে ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে ১১টি ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ৭ জন গুণী ব্যক্তি, ৩টি প্রতিষ্ঠান ও ১টি গ্রামকে ‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৭’ প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক, স্বর্ণ পদক ও দুই লাখ টাকার চেক তুলে দেন তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহসানসহ অন্যান্য অতিথি।

মার্কেন্টাইল ব্যাংক ২০০২ সাল থেকে এই সম্মাননা দিয়ে আসছে। এ বছর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় মফিদুল হক, বাংলা ভাষা ও সাহিত্যে কবি আসাদ চৌধুরী, সংস্কৃতিতে ছায়ানট, শিক্ষায় ড. সৈয়দ আনোয়ার হোসেন, চিকিৎসায় ডা. সামন্ত লাল সেন, সাংবাদিকতায় ইকবাল সোবহান চৌধুরী, অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায় ড. দেবপ্রিয় ভট্টাচার্য, শিল্প ও বাণিজ্যে সালাউদ্দিন আলমগীর (সিআইপি), বিজ্ঞান ও প্রযু্ক্তিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, সমাজ বিনির্মাণে সূচনা ফাউন্ডেশন ও ক্রীড়ায় (ফুটবল) কলসিন্দুর গ্রামকে এই সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ব্যাংকের পরিচালক আকরাম হোসেন (হুমায়ুন), পরিচালক এ এস এম ফিরোজ আলম, মোরশেদ আলম ও মোশাররফ হোসেন, ব্যাংকের উদ্যোক্তা, শেয়ারহোল্ডার, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালক, ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *