রাত ১১:০৫ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

দেশে ইন্টারনেট সংযোগ সাত কোটি ছাড়িয়েছে

প্রযুক্তি ডেস্ক :  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বা বিটিআরসির হিসাব মতে দেশে কার্যকর ইন্টারনেট সংযোগের সংখ্যা সাত কোটি ছাড়িয়েছে। দেশে ক্রম ডিজিটালাইজেশন এবং স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধির ফলে এর সংখ্যা দ্রুত বাড়ছে।

জানা গেছে, প্রতি ১০০ জনের মধ্যে ইন্টারনেট ব্যবহারকারী এখন প্রায় সাড়ে ৪৪ জন। ইন্টারনেট ব্যবহারের এ মাইলফলক তৈরি হয় গত এপ্রিল মাসে। মের শেষে এ সংখ্যা দাঁড়িয়েছে সাত কোটি ১৯ লাখ ৫৬ হাজার।

সর্বশেষ ফেব্রুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে গ্রাহকসংখ্যার হিসাবে প্রকাশ করে বিটিআরসি। ওই তথ্য অনুযায়ী, ফেব্রুয়ারিতে কার্যকর ইন্টারনেট সংযোগ ছিল ৬ কোটি ৭২ লাখ ৪৫ হাজার। এর মধ্যে এপ্রিল মাসে সংযোগ সাত কোটি পেরিয়ে যায়। সম্প্রতি সংসদে টেলিযোগাযোগ বিভাগ জানায়, এপ্রিলের শেষে কার্যকর ইন্টারনেট সংযোগ ছিল সাত কোটি ৭৭ লাখ ৯৬৯টি।

জানা গেছে, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের মাধ্যমে গ্রাহকরা সংযোগ নিয়েছেন ৪৪ লাখ ৪০ হাজার। আর আরো এক লাখ চার হাজার ইন্টারনেট সংযোগ দেয়া হয়েছে তিনটি ওয়াইম্যাক্স অপারেটর ও রাষ্ট্রায়ত্ত ল্যান্ডফোন কম্পানি বিটিসিএলের মাধ্যমে। এর আগে গত বছরের মার্চে ছয় কোটি ইন্টারনেট সংযোগের মাইলফলকে পৌঁছায় দেশে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *