সকাল ৬:১৯ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

দুটি বই পড়ে বঙ্গবন্ধুকে জানার পরামর্শ

স্টাফ রিপোর্টার :  দুটি বই পড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে তরুণ প্রজন্মকে পরামর্শ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বই দুটি হলো- ‘অসমাপ্ত আত্মজীবনী ও ‘কারাগারের রোজনামচা’।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বুধবার রাজধানীর বাংলামোটরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই পরামর্শ দেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

মেনন বলেন, ১৫ ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাথা, যার উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলে হত্যা, ষড়যন্ত্র আর সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেয়া। এরাই মৌলবাদী রাজনীতি প্রতিষ্ঠিত করার হীন চেষ্টায় ২০০৫ সালের ১৭ আগস্ট দেশজুড়ে সিরিজ বোমা হামলা চালিয়েছিল।

তিনি বলেন, দীর্ঘ সংগ্রামের সোপান পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাচ্ছে। একটি উন্নত বাংলাদেশ গড়তে এবং মৌলবাদী-সাম্প্রাদায়িক শক্তিকে রুখে দিতে বর্তমান সরকারের ধারাবাহিকা রক্ষা করতে হবে।

শামীম আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি ডা. দিলীপ রায়, কামাল চৌধুরী, অ্যাডভোকেট হামিদ খান প্রমুখ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *