রাত ৪:৩৭ | ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

তারকাদের নিয়ে নতুন উদ্যোগের উদ্বোধন করল গ্রামীণফোন

প্রযুক্তি ডেস্ক :  দেশের ডিজিটাল এন্টারটেইনমেন্টে যুগান্তকারী সেবা জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন ও আগের চেয়েও উন্নত সংস্করণের উদ্বোধন করল গ্রামীণফোন। গত ১১ আগস্ট বিকেলে জিপি হাউজে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আসছে দিনগুলোতে ‘ফিউচার অব এন্টারটেইনমেন্ট’ হিসেবে বাংলাদেশের মানুষের বিনোদনের ধরনে পরিবর্তন আনতেই ডিজিটাল এন্টারটেইনমেন্টের নতুন এ প্ল্যাটফর্মগুলো নিয়ে এসেছে গ্রামীণফোন।

উন্মোচিত জিপি মিউজিকের নতুন সংস্করণে রয়েছে অনলাইন ও অফলাইনে হাই ডেফিনেশন কোয়ালিটিতে ক্লাসিক থেকে সাম্প্রতিক হিট বাংলা গানের বিশাল কালেকশন শোনার সুবিধা। এই অ্যাপে রয়েছে ক্ল্যাসিক ও সাম্প্রতিক হিট বাংলা গানের বিশাল কালেকশান। সম্পূর্ণ নতুন ডিজাইনের ইন্টারফেসে রয়েছে দারুণ সব ফিচার- লাইভ রেডিও স্টেশন, ফেসবুক সিঙ্কিং এবং ব্রাউজ, সার্চ, ডাউনলোড ও শেয়ারের সহজ এবং সর্বোন্নত ব্যবস্থা। মিউজিকের এ প্ল্যাটফর্মটি ১০ লাখেরও বেশি বাংলা ও ইংরেজি গান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আসিফ আকবর, শুভ্র দেব, মাইলস, মিনার, ইমরান, অদিত, মালা, কোনাল এবং ডিরকস্টার শুভসহ জনপ্রিয় শিল্পীদের নতুন সিঙ্গেলস ও অ্যালবাম জিপি মিউজিকে মুক্তির ঘোষণা দেয়া হয়। সেই সাথে সুপারস্টার তাহসানও তার পরবর্তী ও সপ্তম অ্যালবাম ‘অভিমান আমার’ এক্সক্লুসিভলি জিপি মিউজিকে মুক্তির ঘোষণা দেন।

পাশাপাশি, অনুষ্ঠানে গ্রামীণফোন তাদের নতুন লাইভ টিভি অ্যাপ ‘বায়োস্কোপ’র ঘোষণা দেয়। বায়োস্কোপ সেবাটি এখনও বেটা পর্যায়ে রয়েছে। চলচ্চিত্র, নাটক, মিউজিক ভিডিও, স্পোর্টস ক্লিপসহ দেশ-বিদেশের ৫০টিরও বেশি টিভি চ্যানেলের আয়োজন রয়েছে বায়োস্কোপে। বেটা থাকাকালীন এই প্ল্যাটফর্মটিতে গ্রাহকের জন্য কোনো সার্ভিস চার্জ থাকছে না।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা, গীতিকার আসিফ ইকবাল সহ অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন।

দর্শকদের জন্য সামনের ঈদ উপলক্ষে বায়োস্কোপের রয়েছে বিশেষ আয়োজন। বাংলাদেশে ফেলুদাসহ ঈদের নাটক ‘অস্থির সময়ে স্বস্তির গল্প’ এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ক্রিকেট সিরিজও বায়োস্কোপে সরাসরি সম্প্রচারের ঘোষণা করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব ডিজিটাল এন্টারটেইনমেন্ট মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, ‘আমরা সারাবিশ্বের বাংলা ভাষাভাষীদের জন্য একটা এন্টারটেইনমেন্ট ইকোসিস্টেম তৈরি করতে চাই।’

তিনি গান ও ভিডিও কন্টেন্টের মাধ্যমে বাংলা ভাষা-ভাষীদের বিনোদনে যুগান্তকারী পরিবর্তন আনার ক্ষেত্রে জিপি মিউজিক ও বায়োস্কোপ এ দু’টি সেবা প্রাথমিক উদ্যোগ বলে উল্লেখ করেন।

গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, ‘জিপি মিউজিকের ব্যাপক সাফল্যের পর বায়োস্কোপের সাথে জিপি মিউজিকের নতুন সংস্করণ পুনরায় উন্মোচন করার এটাই কার্যকরী সময়। ভবিষ্যতে আমরা গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলের সঙ্গী হতে চাই আর সেজন্যই আমরা ডিজিটাল এন্টারটেইনমেন্টের দিকে আলোকপাত করছি। এটা কেবলমাত্র শুরু।’

গ্রাহকরা ওয়েবসাইট (gpmusic.cobioscopelive.com) এবং অ্যাপ, দু’ভাবেই জিপি মিউজিক ও বায়োস্কোপ ব্যবহার করতে পারবেন। গুগল প্লে স্টোরে দু’টো অ্যাপই পাওয়া যাবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *