সকাল ১০:১৩ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

‘তথ্য প্রযুক্তি খাতে সুসংবাদ এনেছে এবারের বাজেট’

প্রযুক্তি  ডেস্ক  :  এবারের জাতীয় বাজেটে তথ্য প্রযুক্তি খাতের জন্য বেশকিছু সুসংবাদ রয়েছে উল্লেখ করে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান বলেছেন, এর মধ্যে আছে সফটওয়্যারের উপর থেকে ভ্যাট বাতিল, আসিটি ডিভিশনে ৩ হাজার ৯৭৪ কোটি টাকা বরাদ্দ, ল্যাপটপ ও মোবাইল ফোন উৎপাদনে প্রয়োজনীয় যন্ত্রাংশের উপর থেকে ভ্যাট কমানো এবং সকল মন্ত্রণালয়ের তথ্য প্রযুক্তি খাতে ১১ হাজার কোটি টাকা বরাদ্দ করা।

২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ঘিরে রোববার বাংলাদেশ কৃষিবিদ ইনিস্টিটিউটে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুয়েটি অ্যাসোসিয়েসন অব বাংলাদেশ (ভিসিপিইএবি) আয়োজিত এক সংবাদ সম্মেলেনে তিনি এসব কথা বলেন।

শামীম আহসান বলেন, ভেঞ্চার ক্যাপিটাল অর্থায়ন খুবই ঝুঁকিপূর্ণ। এটি একটি নতুন আর্থিকখাত বিধায় এ খাতে বিনিয়োগকারীদের মধ্যে অনেক সংশয় আছে।

তাই এ শিল্পকে লালন-পালনের জন্য কর্পোরেট কর অব্যাহতির আহ্বান জানান তিনি।

‘তবে তথ্যপ্রযুক্তি খাতে প্রায় সকল সাবসেক্টরে ট্যাক্স অব্যাহতি থাকা সত্ত্বেও ই-কমার্স ব্যবসায় ৩৫ শতাংশ কর্পোরটে ট্যাক্স এ বাজেটে বাতিল না করায় এই সেক্টরের উন্নতির অন্তরায় হয়ে দাঁড়াবে।’

সংবাদ সম্মেলনে ভিসিপিইএবি’র মহাসচিব শওকত হোসেন, কোষাধ্যক্ষ ও ভিআইপিবি এর প্রধান নির্বাহী সহিদুল ইসলাম, ভিসিপিইএবি পরিচালক ওয়ালি-উল- মারূফ মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *