রাত ১০:৪২ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

তথ্য ও প্রযুক্তির ওয়েবসাইট মুক্ত

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইট হ্যাকারদের কাছ থেকে মুক্ত হয়েছে মাত্র ২ ঘণ্টায়। এর আগে শনিবার দুপুর আড়াটার দিকে  ওয়েবসাইড হ্যাকড হবার কথা নিশ্চিত করেন আইসিটি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের।

এরপর শনিবার সন্ধ্যায় আবু নাসের জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেষ্টায় মাত্র ২ ঘণ্টায় হ্যাকারের কবল থেকে মুক্ত করা হয়। এবং বিকেল সাড়ে ৪টা থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইট পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব হয়।

এদিকে দুপুরে তিনি বলেন, হ্যাকারদের হাত থেকে ওয়েবসাইট উদ্ধারে বিশেষজ্ঞ টিম কাজ শুরু করে দিয়েছে। সেই সময় মন্ত্রণালয়ের ওয়েবসাইডে (http://www.ictd.gov.bd) দেখা যায় ‘হ্যাকড বাই রাহু/ডিড ইট ফর ইন্ডিয়া/ ইওর ওয়েবসাইট ইজ ওনড বাই আস’ লেখা আসে। হ্যাকার গ্রুপ দাবি করেছে তারা ভারতীয় এবং গ্রুপের নাম লুলজসেক ইন্ডিয়া। এছাড়া দাবি করা হয়েছে সেটি রাহু নামের একজনের দখলে রয়েছে।

আবু নাসের জানান, দেশের বাইরে থেকে এই আক্রমণ করা হয়েছে। তবে আক্রমণটি চিহ্নিত করতে আরও তদন্তের প্রয়োজন রয়েছে।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ওয়েবসাইটে এই আক্রমণের ফলে আরও বেশি সুরক্ষিত রাখতে এবং ডিজিটাল মাধ্যমের পাশাপাশি অবকাঠামোগুলোর ডিজিটাল নিরাপত্তা নিশ্চিত করতে জোরালো ভূমিকা পালনের কথা জানানো হয়েছে আইসিটি বিভাগ থেকে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *