রাত ১২:৩৭ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

ডব্লিউএইচও’র শুভেচ্ছা দূত হলেন সায়মা

স্টাফ রিপোর্টার :  বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পেয়েছেন অটিজম বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি সায়মা ওয়াজেদ হোসেন।

ডব্লিউএইচও’র দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের দায়িত্ব পালন করবেন তিনি। এর আগে গত এপ্রিলে ১১ দেশের দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের জন্য অটিজম বিষয়ক চ্যাম্পিয়ন হিসেবে তাকে নিয়োগ দেয় ডব্লিউএইচও।

দীর্ঘদিন ধরে অটিজম নিয়ে কাজ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেনের (পুতুল) সঙ্গে সংস্থাটির সহযোগিতার ক্ষেত্র আরও বাড়াতে আগামী দুই বছরের জন্য একই অঞ্চলে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগের ঘোষণা দেন ডব্লিউএইচওর দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক পুনম ক্ষেত্রপাল সিং।

saima

বৃহস্পতিবার নয়া দিল্লিতে এ ঘোষণা দেয়ার সময় তিনি বলেন, অটিজম শনাক্তকরণে সায়মা ওয়াজেদ হোসেন স্বতঃস্ফূর্তভাবে ক্রমাগত যে শ্রম দিচ্ছেন তা প্রশংসনীয়। অটিজম শনাক্তকরণে পদক্ষেপ নেয়ার পাশাপাশি আক্রান্তদের দুর্ভোগ কমাতে এবং সচেতনতা তৈরিতে তিনি তাৎপর্যপূর্ণ অবদান রেখে চলেছেন।

বাংলাদেশে অটিজমসহ মানসিক স্বাস্থ্য সেবা বিষয়ক প্রচারণা বিস্তারে কাজ করছেন সায়মা ওয়াজেদ। ডব্লিউএইচও’র মানসিক স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞ উপদেষ্টা প্যানেলের সদস্য সায়মা ওয়াজেদ পুতুলের উদ্যোগেই ২০১১ সালে ঢাকায় প্রথমবারের মতো অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *