রাত ১২:৪৯ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

ঝালকাঠি লঞ্চঘাটের ইজারার টেন্ডার স্থগিত করেছে হাইকোর্ট

 

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি লঞ্চ ঘাটের ২০১৭-২০১৮ অর্থ-বছরের ইজারার টেন্ডার স্থগিত করেছে হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের যৌথ বেঞ্চের বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক এবং বিচারপতি কাশেফা হোসাইন রীট শুনাণী শেষে এই আদেশ দেন।

ঝালকাঠি লঞ্চঘাটের ইজারার টেন্ডারের সকল কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন মর্ম্মে নিশ্চিত করেছেন রীটকারী পক্ষের আইনজীবি ও সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট কাওসার হোসাইন।

ঝালকাঠি লঞ্চঘাট ইজারাদার কর্তৃপক্ষ গত ১৫ জুন হাইকোর্টে এই রীটটি দায়ের করেন। রীটকারী পক্ষে দাবী করা হয়, যেহেতু পল্টুন ও জেটি ভাংগাচোরা, যাত্রী চলাচলসহ মালামাল ওঠানামায় দীর্ঘদিন পর্যন্ত ঘাটের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়ে আসছে। এতে ইজারাদার অর্থনৈতিকসহ বিভিন্ন ধরনের ক্ষয়ক্ষতির সম্মুখীন হওয়ায় বিআইডবিøুউটিএ কর্তৃপক্ষ বরাবরে বারবার আবেদন করার পরেও প্রতিকার না পেয়ে এবং তার আবেদনকে নিস্পত্তি না করে গত ১ মে ২০১৭ তারিখে টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে সংক্ষুব্ধ হয়ে ঘাট ইজারাদার কর্তৃপক্ষ মহামান্য হাইকোর্টে পরবর্তী মেয়াদের ২০১৭-২০১৮ অর্থবছরের ইজারাও যেন রীটকারীকে দেয়া হয় মর্ম্মে রীট আবেদন দায়ের করা হলে মহামান্য হাইকোর্ট এ বিষয়ে রুলনিশি জারী করে এবং টেন্ডারের সকল কার্যক্রম স্থগিত করে দেন।

উল্লেখ, দীর্ঘদিন ধরে ঝালকাঠি লঞ্চঘাট ও জেটি ভেঙ্গে অকার্যকর হওয়ায় যাত্রী ও পন্য ওঠানামায় সমস্যা দেখা দেয়। ফলে এখানকার যাত্রী ও ব্যবসায়ীরা বরিশালসহ বিভিন্ন রুটে হয়ে পন্য ওঠানামা করে আসছিল। পল্টুন ও জেটিটি মেরামত না হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচলকারী যাত্রীদের দূর্ভোগ লেগে আছে।

 

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *