সকাল ১০:১৭ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

জেল থেকেই ‘বাবা’ রাম রহিমই ডেরা সামলাবেন: বিপাসনা ইনসান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দীর্ঘ দিন ধরে বাবা গুরমিত রাম রহিম সিংই ছিলেন ডেরা সাচ্চা সৌদার প্রধান। চণ্ডীপাঠ থেকে জুতা সেলাই, সবই হতো তার অঙ্গুলিহেলনে। তার নির্দেশ ছাড়া এত দিন কোনও কিছুই সম্ভব ছিল না। কিন্তু ধর্ষণ-কাণ্ডে দোষী ডেরা প্রধান আপাতত জেলে। আদালতের নির্দেশে আগামী ২০ বছর তাকে সেখানেই থাকতে হবে। হরিয়ানার সিরসায় ৮০০ একর জমির উপর রাম রহিমের বিশাল ডেরা। তাতে রয়েছে শপিং মল, রেস্তোরাঁ, রিসোর্ট, হাসপাতাল, মাল্টিপ্লেক্স, স্কুল-কলেজ, কারখানা। প্রভূত সম্পত্তির মালিকানাও রয়েছে ডেরা প্রধানের।

তা হলে এখন রাম রহিমের বিশাল সাম্রাজ্য সামলাবেন কে? ডেরা ম্যানেজমেন্ট কমিটির চেয়ারপার্সন বিপাসনা জানিয়েছেন, জেল থেকেই ‘বাবা’ রাম রহিমই তা সামলাবেন। উত্তরাধিকারী প্রসঙ্গে কোনও নির্দেশই তিনি দেননি। ডেরা কে চালাবেন তা নিয়ে কোন ঘোষণা হয়নি। গুরুজি নিজেই তা চালাবেন। আর ডেরার দৈনন্দিন কাজকর্মের দেখাশোনা করবে ম্যানেজমেন্ট কমিটি।

জোড়া ধর্ষণ মামলায় গুরমিত রাম রহিমের সাজা ঘোষণার পর থেকেই নানা নাম নিয়ে জল্পনা চলছে। বিপাসনা ইনসান থেকে রাম রহিমের ছেলে জসমিতের নাম এসেছে একাধিকবার। এই তালিকায় সবচেয়ে এগিয়ে ছিলেন রাম রহিমের পালিতকন্যা হানিপ্রীত ইনসান। ‘বাবা’ জেলে যাওয়ার পর থেকে যদিও তিনি উধাও। তার নামে লুক আউট নোটিস জারি করা হয়েছে। কিন্তু, ডেরায় যে হানিপ্রীতের কোনও অধিকার নেই সে কথা এবার স্পষ্ট ভাবে জানিয়ে দিলেন বিপাসনা।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *