রাত ১১:০৬ | ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০১৮ ইং
ব্রেকিং নিউজ

চরম বিপর্যয়ের মুখে বিমানের হজ ফ্লাইট শিডিউল

স্টাফ রিপোর্টার :  হজযাত্রী সংকটের কারণে চরম বিপর্যয়ের মুখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট শিডিউল। প্রতিদিনই বাতিল করা হচ্ছে নির্ধারিত ডেডিকেটেড ফ্লাইট। ২৪ জুলাই থেকে আগামীকাল বুধবার রাত পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোট ১২টি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এই সময়ে বাতিল করা হয়েছে সৌদি এয়ারলাইন্সের ৩টি হজ ফ্লাইট।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, ২ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ১২টি ফ্লাইট বাতিল হচ্ছে। এই ১২টি ফ্লাইটে ৪ হাজার ১৫৩ জন হজযাত্রী যেতে পারতেন। ভিসা জটিলতার কারণে গত বছরও বিমানের ২০টি ফ্লাইট বাতিল করা হয়। তিনি আরও বলেন, এখন পর্যন্ত ২৯টি ডেডিকেটেট হজ ফ্লাইট ও ৮টি শিডিউল ফ্লাইটে হজযাত্রী পরিবহন করা হয়েছে। এসব ফ্লাইটে ১৩ হাজার ৩১৫ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন।

বাতিল হওয়া ফ্লাইট দুটির মধ্যে বিজি-৩০২৯ সোমবার সকাল ১০টা ৫৫ মিনিটে এবং বিজি-৩০৩১ মঙ্গলবার ভোর ৪টা ৫৫ মিনিটে সৌদির উদ্দেশে ছেড়ে যাওয়ার জন্য সময় নির্ধারিত ছিল। এসব ফ্লাইটের হজযাত্রীদের ভিসা জটিলতা সহসা কাটলে অন্য ফ্লাইটে তাদের পাঠানো হবে বলে জানান শাকিল মেরাজ।

উল্লেখ্য, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *