রাত ৩:২০ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

কার্যনির্বাহী কমিটির বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসছে

স্টাফ রিপোর্টার :  আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় কার্যনির্বাহী (ওয়ার্কিং) কমিটির বৈঠক আগামীকাল শনিবার। এ বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত হবে। দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে বিষয়গুলো নিশ্চিত হওয়া গেছে।

শনিবার বিকেল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে এ বৈঠক। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যেসব বিষয়ে বৈঠকে আলোচনা ও সিদ্ধান্ত হবে তার মধ্যে রয়েছে, ১৫ আগস্টের কর্মসূচি, দলের সদস্য সংগ্রহ অভিযান ও নবায়ন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন, ষোড়শ সংশোধনীর রায়, তৃণমূলে সাংগঠনিক অবস্থা ও বাজেট পরবর্তীতে সাধারণ মানুষের প্রতিক্রিয়া নিয়ে আলোচনা।

এছাড়া আসছে শোকের মাস আগস্ট। এ মাসকে কেন্দ্র করে প্রতি বছরই আওয়ামী লীগ মাসব্যাপী বিস্তারিত কর্মসূচি ঘোষণা করে। এবারও মাসব্যাপী কর্মসূচি হাতে নেবে আওয়ামী লীগ। কালকের বৈঠকে সেই কর্মসূচি চূড়ান্ত করা হবে। একই সঙ্গে দেশব্যাপী কর্মসূচি পালনে বৈঠক থেকে নির্দেশনা দেয়া হবে।

সূত্র জানায়, বৈঠকে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন নিয়ে আলোচনা হবে। গত ২০ মে আওয়ামী লীগের বর্ধিত সভায় নিজ সদস্য পদ নবায়নের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দু’দিন পর দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আট জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে ঢাকায় ডেকে তাদের হাতে সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম তুলে দেন। পর্যায়ক্রমে অন্য সাংগঠনিক জেলার দলীয় সভাপতিদের শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তা সংগ্রহ করার কথা।

খোঁজ নিয়ে জানা গেছে, দেড় মাস অতিবাহিত হলেও ফরম সংগ্রহ করেননি সাংগঠনিক জেলা ও তাদের অধীনস্থ শাখাসমূহ। ফলে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমকে গতিশীল করতে সাংগঠনিক জেলাগুলোতে চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠকে জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হবে। এখানে সারাদেশে সাংগঠনিক ও তৃণমূলে কমিটির অবস্থা, দলের নেতাকর্মীদের দ্বন্দ্ব- মতবিরোধ, বিতর্কিত এমপিদের অবস্থাসহ সংগঠনের সার্বিক বিষয়ে আলোচনা হবে।

সুপ্রিম কোর্টের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ন্যস্ত করে আনা সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় আপিল বিভাগে বহালের বিষয়ে বৈঠকে আলোচনা হবে।

এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এবং ৯ জুলাই জাতীয় সংসদে আলোচনা হবে। এ ছাড়া বাজেটের বিষয়ে সাধারণ মানুষের কি প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, সে বিষয়ে দলের সিনিয়র সদস্যরা কথা বলবেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, আওয়ামী লীগের একটি আদর্শিক দিক রয়েছে। সেই আদর্শিক জায়গা থেকে সাধারণ মানুষের জন্য আওয়ামী লীগ কাজ করছে। তবে দলের মধ্যে মত পার্থক্য, ভুল বোঝাবুঝি, আগামী নির্বাচন ও নেতাকর্মীদের দূরত্ব এ সব বিষয়ে দিকনির্দেশনা আসতে পারে বৈঠক থেকে।

দলের সাংগঠনিক সম্পাদক এনামূল হক শামীম বলেন, কার্যনির্বাহী কমিটির বৈঠকে সাংগঠনিক বিষয় সমূহ বেশি গুরুত্ব পাবে। দলের সদস্য সংগ্রহ অভিযান ও সদস্য নবায়ন এর কাজ চলছে। আগামী ২/৩মাসের মধ্যে সদস্য সংগ্রহ ও নবায়নের কাজ শেষ হবে।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *