রাত ১১:০১ | ৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০১৮ ইং
ব্রেকিং নিউজ

কাতারের হজযাত্রীদের প্রতি বছরের মতোই স্বাগত জানাবে সৌদি

ইন্টারন্যাশনাল ডেস্ক :  কাতারের হজযাত্রীদের প্রতি বছরের মতো এবারও সৌদি আরবের পক্ষ থেকে স্বাগত জানানো হবে। বৃহস্পতিবার জেদ্দায় এক বৈঠকে সৌদির সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল-আওয়াদ এ কথা বলেন। খবর সৌদি গেজেটের।

কাতারের গণমাধ্যমে জঙ্গি এবং চরমপন্থীদের সংবাদ ইতিবাচকভাবে প্রচার এবং ঘৃণাত্মক বক্তব্য ছড়িয়ে দেয়ার বিরুদ্ধে সমন্বয়মূলক অবস্থানের জন্য সৌদি গণমাধ্যমকর্মীদের সঙ্গে ওই বৈঠক করা হয়। কাতারের এসব কার্যক্রমের বিরুদ্ধে দেশটির গণমাধ্যমকে একযোগে কাজ করাও আহ্বান জানানো হয়েছে।

তবে ওই বৈঠকে আল-আওয়াদ বলেন, হজ যেহেতু এক আল্লাহর জন্য অনুষ্ঠিত ধর্মীয় ব্যাপার। হজ পালনকারীদের সহযোগিতার জন্য সৌদি প্রশাসন সদা তৎপর। আমরা চাই হজযাত্রীরা কোনো ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে হজ পালন করুক।

তিনি আরও বলেন, হজ নিয়ে কাতার রাজনীতি করার চেষ্টা করছে। তাদের ওপর চলমান অবরোধের ব্যাপারে হজকে তারা ব্যবহারের চেষ্টা করছে। এর আগে ইরান এরকম চেষ্টা করেছিল, কিন্তু পারেনি। এবার কাতার এরকম করছে।

তবে কাতারের নাগরিকদের বরাবরের মতোই স্বাগত জানানো হবে। দেশটির হজযাত্রীদের জন্য একাধিক দরজা খুলে দেয়ার কথাও জানান তিনি। যাতে করে কাতারের হজযাত্রীরা স্বাচ্ছন্দে হজ পালন করতে পারেন।

কাতারের নাগরিকদের গুজবে কান না দেয়ারও আহ্বান জানান আল-আওয়াদ। কাতারসহ সারাবিশ্বের নাগরিকদের হজ পালনে সৌদিতে আসারও আহ্বান করেন তিনি। সবার সহযোগিতার জন্য আপ্রাণ চেষ্টা করবে সৌদি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *