রাত ৩:১২ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

এমন গান আগে আমি গাইনি: আসিফ

বিনোদন ডেস্ক :  ওপর দিক থেকে শার্টের দ্বিতীয় বোতাম খোলা রয়ে যায় ভুলে/ জন্মদিনে ফুল গুঁজে দেয়া হয় না তোমার এলিয়ে পড়া চুলে/ অকারণে গুণগুণ গুণগুণ/ খেয়ালি কথার ধুন/ কতো আর ভালো লাগে’— ঈদুল ফিতরে এমন ব্যতিক্রমী কথার গান নিয়ে আসছেন জনপ্রিয় গায়ক আসিফ আকবর। প্রথমবারের মতো এই শিল্পীর জন্য গানটি লিখেছেন দেশের অন্যতম গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। ‘ভালো থেকো’ শিরোনামে এই গানটিতে সম্প্রতি কণ্ঠ দিয়েছেন আসিফ। তরুণ মুনসীর সুর-সংগীতায়োজনে এরই মধ্যে গানটির ভিডিও তৈরি হয়েছে। এটি তৈরি করেছেন সাদাত হোসাইন। ঈদে ‘ভালো থেকো’র গান-ভিডিও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোল।
শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে কাজ করে উচ্ছ্বসিত আসিফ। সে প্রসঙ্গে বলেন, ‘আত্মীয়তার সূত্রে তিনি আমার দুলাভাই। প্রথমবারের মতো তার লেখা গান গেয়েছি। এটি আমার জন্য ভীষণ প্রাপ্তির। সুরকার হিসেবে তিনিই তরুণকে পছন্দ করেছেন। সব মিলিয়ে পাঁচ মাসের পরিশ্রমের পর গানটি তৈরি হয়েছে। আমার দৃষ্টিতে সাম্প্রতিককালে এমন কথার গান হয়নি, হলেও আমি শুনিনি বা ফোকাস হয়নি। এমন ভিন্ন কথার গান এর আগে আমি গাইনি।’

আসিফ আরও জানান, একজন মানুষের কলেজ জীবনের প্রেমের সম্পর্ক, সংসার থেকে শুরু করে মধ্যবয়স্ক পর্যন্ত একজন মানুষের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে গানটির কথায়। সব মিলিয়ে এটি তার জীবনের স্মরণীয় একটি গান হতে যাচ্ছে বলেই মনে করছেন তিনি।
অচিরেই অনুষ্ঠিত হবে ‘ভালো থেকো’র প্রকাশনা অনুষ্ঠান।
প্রসঙ্গত, রেনেসাঁ, সোলস, এলআরবি ব্যান্ড ছাড়াও অনেক শিল্পীর জন্য লিখেছেন ৯০ দশকের গীতিকবি জঙ্গী। তার লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘একদিন ঘুম ভাঙা শহরে’, ‘সময় যেন কাটে না’, ‘ভালোবাসি এ সবুজের মেলা’, ‘হৃদয় কাদামাটির কোনও মূর্তি নয়’, ‘চায়ের কাপে পরিচয়’, ‘দখিনা হাওয়া ওই তোমার চুলে’ প্রভৃতি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *