রাত ১২:২৯ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

ঈদে ঘরমুখো মানুষের ভিড় বাস টার্মিনালগুলোতে

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকি। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষ। সময় যতই ঘনিয়ে আসছে ঈদে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে বাস বাস টার্মিনালগুলোতে। রাজধানীর গাবতলী ও মহাখালী বাস স্টেশনে গিয়ে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার সকাল থেকে যাত্রীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে বাস স্টেশনগুলো।

বিশেষ করে আজ শেষ কর্মদিবস হওয়ায় যাত্রীদের ভিড় বাড়ছে বেশি। যারা আগে টিকিট কেটে রেখেছিলেন তারা নির্বিঘ্নে যাত্রা শুরু করছেন। আর যারা টিকিট কাটেননি তাদের টিকিটের জন্য এক কাউন্টার থেকে অন্য কাউন্টারে ছুটছেন।

রাজধানীর গাবতলীর বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে যাত্রীদের ঢল। অনেকে দল বাসে উঠছেন। দুরপাল্লার গাড়িগুলো যাত্রী নিয়ে নির্ধারিত গন্তব্যে ছেড়ে যাচ্ছে।

ঘরমুখো মানুষের বাড়ি ফেরায় যানবাহনের সংখ্যা বেড়ে গেছে। এ কারণে এসব বাস টার্মিনালের আশপাশের রাস্তাগুলোতে তীব্র যানজট দেখা দিয়েছে। এর প্রভাব পড়েছে রাজধানীর অন্যান্য সড়কেও। সকাল থেকে রাজধানীর বহির্গমন পথ গাবতলী, আব্দুল্লাহপুর ও যাত্রাবাড়ী এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। টার্মিনালে অপেক্ষমাণ গাড়ি ও যাত্রীদের চাপে এ যানজট বলে জানা গেছে। তবে অন্যান্যবার উত্তরের পথে যাওয়া যাত্রীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের যে দুর্ভোগ পোহাতে হতো আজ এই সড়কে এখন পর্যন্ত যানজটের কোনো খবর পাওয়া যায়নি। এই পথে যান চলাচল স্বাভাবিকভাবেই চলছে বলে আমাদের গাজীপুর প্রতিনিধি জানিয়েছেন।

সকালে রাজধানীর বেশ কয়েকটি বাস কাউন্টারের কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুর ১২টার পর থেকে গাবতলী বাস টার্মিনালে চাপটা বাড়বে। আজই শেষ কর্মদিবস। অফিস থেকে বের হয়েই সবাই ঢাকা ছাড়বে বলে মনে করছেন তাঁরা।

গাবতলীতে ট্রাফিক পুলিশ সহকারী কমিশনার রওশানুল হক বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে আমরা প্রস্তুত। এখন পর্যন্ত যাত্রীদের নিয়ে বাসগুলো নিয়মমতোই ছেড়ে যাচ্ছে। তবে মহাসড়কে যানজট না হলে এসব গাড়ি সময়মতোই রাজধানীতে আসবে বলে জানান তিনি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *