রাত ৩:২০ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২১শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

ইফতার নামাজের জন্য খুলল গির্জার দরজা

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ধর্মীয় সম্প্রীতি ও ভ্রাতৃত্বের নিদর্শন স্বরূপ সংযুক্ত আরব আমিরাতের আল আইন শহরের একটি গির্জার দরজা খুলে দেয়া হলো ইফতার এবং মাগরিবের নামাজ আদায়ের জন্য। শুক্রবার আল আইন শহরের সেন্ট জর্জ জ্যাকোবিট সিরিয়ান অর্থডক্স সিমহাসানা ক্যাথড্রাল গির্জায় একজনের ইমামতিতে মাগরিবের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। এসময় কুরআন থেকে তেলাওয়াতও করা হয়।

আল খাইর এলাকার ২৫০ জন শ্রমিককে শুক্রবার ইফতারের জন্য গির্জায় আমন্ত্রণ জানানো হয়। গির্জার যাজক প্রিন্স পন্নাচেন জানান, এ ধরনের পদক্ষেপ নেয়ার জন্য তারা সংযুক্ত আরব আমিরাতের নেতাদের কাছে অনুপ্রেরণা পেয়েছেন।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান তার উদারতার মাধ্যমে আমাদের অনেক সামাজিক কল্যাণমূলক কার্যক্রমের পথ দেখিয়েছেন। শান্তি ও ধর্মীয় সম্প্রীতির ব্যাপারে এটা আমাদের প্রথম পদক্ষেপ। চলতি রমজান মাসে ভ্রাতৃত্ববোধ ও ধর্মীয় সম্প্রীতির ব্যাপারে ভিন্ন বার্তা দেয়ার ব্যাপারে গির্জা কমিটির সদস্যদের কাজের পরিকল্পনা আছে বলেও জানান তিনি।

namaj

‘ভ্রাতৃত্ববোধ এবং সম্প্রীতির ব্যাপারে অন্যদের জন্য আমরা উদাহরণ তৈরি করতে চাই।’ পরবর্তী সময়েও এ ধরনের কার্যক্রম পরিচালনার প্রতিশ্রুতি দেন তিনি।

গির্জায় উপস্থিত শ্রমিকদের বেশিরভাগ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাগরিক। গির্জার ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং নামাজ ও ইফতার আয়োজনের আহ্বায়ক ববিন স্কারিয়া বলেন, ভ্রাতৃত্বের সত্যিকার অর্থ আমরা তুলে ধরতে চাই।

তিনি আরও বলেন, সংযুক্ত আরব আমিরাতের গির্জায় এটাই প্রথমবারের মতো মুসলিমদের নামাজ আদায়ের অনুমতি দেয়ার ঘটনা। দেশের নেতাদের সহনশীলতায় অামরা অনেক কিছু শিখেছি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *