রাত ১২:৩৫ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

ইন্টারনেট সংযোগে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে সেমিনার

প্রযুক্তি ডেস্ক :  ইন্টারনেটে সংযুক্ত হওয়ার মাধ্যমে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক সেমিনার। এতে দেশি-বিদেশি ১৪০০ প্রতিনিধি ও প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নেয়।

গত শনিবার রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনলজিসের আয়োজনে ও চীনা নেটওয়ার্কিং পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সাংহাই বাউদ ডাটা কমিউনিকেশনের (বিডিকম) উদ্যোগে ‘বাংলাদেশের সংযোগ পরিচালনা’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানান, চীনের সাংহাই বিডিকম আন্তর্জাতিক ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড” কর্মসূচির আলোকে এ অঞ্চলের মানুষের জীবন-যাপনে দূর যোগাযোগের সহজতর সমাধানে কাজ করছে। প্রভিডেন্ট টেকনোলজি ও বিডিকম সাংহাই নিত্য নতুন উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে সাশ্রয়ী ইন্টারনেট সেবা পৌঁছাতে অবকাঠামো উন্নয়নে কাজ করবে, যা শিল্প উন্নয়নে অবদান রাখবে।

সেমিনারে প্রভিডেন্ট টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের বলেন, প্রান্তিক মানুষের কাছে সরাসরি ইন্টারনেট পৌঁছাতে ফাইবার টু দ্য হোম প্রকৌশলে কাজ করছি আমরা। চীনা প্রতিষ্ঠান বিডিকমের নেটওয়ার্কিং ডিভাইসগুলো বাংলাদেশের কারিগরি কর্মকর্তাদের কাছে পরিচিত করে তুলতে আমাদের এই আয়োজন।

সেমিনারে অন্যান্যদের মধ্যে বিডিকম সাংহাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চেন উন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *