রাত ১২:৫৯ | ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

আলোচিত মডেল জাকিয়া মুনের বিলাসবহুল পোরশে গাড়ি বাজেয়াপ্ত

বিনোদন ডেস্ক : আলোচিত মডেল জাকিয়া মুনের বিলাসবহুল পোরশে গাড়ি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে। একই সঙ্গে তাকে দেড় লাখ টাকা জরিমানা করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।দীর্ঘ তদন্ত ও বিচারিক প্রক্রিয়া শেষে সোমবার এই রায় দেয়া হয়েছে। শুল্ক ফাঁকির অভিযোগে গাড়ি বাজেয়াপ্ত এবং জরিমানা ছাড়াও জাকিয়া মুনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের বিষয়টি খতিয়ে দেখছে শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দারা ও তদন্ত অধিদপ্তর জানায়, শুল্ক ফাঁকির অভিযোগে গত ৬ জুন ২০১৬ তারিখে গুলশান ১ এর রোড ৩৩, বাড়ি ১০ এর পার্কিং থেকে পোরশে গাড়িটি আটক করেন তারা। এ সময় গাড়িতে ব্রিটিশ নম্বরযুক্ত (AS05AUM) ছিল।

যুক্তরাজ্য থেকে কার্নেট সুবিধায় এনে শর্ত অনুযায়ী পোরশে গাড়িটি আবার বিদেশে না নিয়ে অবৈধভাবে ব্যবহৃত হয়েছিল। গাড়িটির ব্যবহার করতেন জাকিয়া মুন।

গাড়িটির মূল্য ছিল প্রায় তিন কোটি টাকা এবং সরকারের প্রায় দুই কেটি ২৭ কোটি শুল্ক ফাঁকি হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দারা।

গাড়িটি উদ্ধারের পর জাকিয়া মুন সাংবাদিকদেরকে বলেন, ‘ওটা আমার গাড়ি নয়। কেউ কোনো গাড়িতে চলাফেরা করলেই সেটা তার গাড়ি হয়ে যায় না। শুটিংয়ে যাতায়াতের জন্য কোনো প্রডিউসার আমাকে গাড়ি পাঠাতেই পারে। আমার গাড়ি আমার কাছেই আছে।’

তবে শুল্ক গোয়েন্দা অনুসন্ধান শেষে তাদের বিরুদ্ধে শুল্ক ফাঁকির অভিযোগ তৈরি করে বিচারের জন্য কাস্টমস হাউসের কমিশনারের নিকট প্রেরণ করে। কমিশনার শুল্ক আইনে প্রদত্ত তার বিচারিক প্রক্রিয়াশেষে এই রায় প্রকাশ করা হয়। এই অপরাধে আরো দুজন সহযোগীকেও অভিযুক্ত করা হয়। তারা হলেন মডেল মুনের স্বামী গার্মেন্টস ব্যবসায়ী শফিউল আলম মহসীন ও গাড়ির আমদানিকারক ব্রিটিশ নাগরিক জনাব আফজাল আলী।

২০১২ সালে কেয়া শেঠ মিস অদ্বিতীয়া বাংলাদেশে প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতেন জাকিয়া মুন। এর পরই তার নাম ছড়িয়ে যায়। তিনি মডেলিং এর পাশাপাশি টেলিভিশন নাটক ও বেশ কিছু টেলিফিল্মে অভিনয় করেন।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *