রাত ১২:৩৩ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

আদিতমারীর উপ-সহকারী প্রকৌশলী জুয়েলকে স্ট্যান্ড রিলিজ

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি ঃএকাধিক অভিযোগে অভিযুক্ত লালমনিরহাটের আদিতমারী উপজেলা প্রকৌশলী অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী জুলফিকার আলী অবশেষে জুয়েলকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

রোববার তাকে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় যোগদানের নির্দেশ দিয়েছে উর্দ্ধতন কর্তৃপক্ষ। দুর্নীতিবাজ এ কর্মকর্তার বদলী হওয়ায় উপজেলা প্রশাসন, ঠিকাদার ও সাধারন লোকজনের মাঝে স্বস্তি দেখা দিয়েছে।

জানা যায়, উপ-সহকারী প্রকৌশলী জুলফিকার আলী জুয়েল আদিতমারী উপজেলায় ১০ বছরের অধিক সময় ধরে চাকুরী করে আসছেন। বিভিন্ন সময় তার বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ উঠলেও সরকারী দলের গুটি কয়েক নেতার ছত্রছায়ায় পার পেয়ে যান এ কর্মকর্তা। দীর্ঘদিন একই স্টেশনে থাকার সুবাধে বার্ষিক উন্নয়ন কর্মসূচি প্রকল্প (এডিপি) থেকে শুরু করে সবধরনের প্রকল্প তিনি নিয়ন্ত্রণ করে থাকেন। প্রতি বছর এডিপির প্রকল্প বরাদ্দ থেকে রেট ফর কোটেশন (আরএফকিউ) প্রকল্পে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন এ কর্মকর্তা। এ উপজেলায় রয়েছে তার একটি নিজস্ব সিন্ডিকেট। তার কথাই চলেন উপজেলা প্রকৌশলী। তার বিরুদ্ধে গেলে উপজেলা প্রকৌশলীর উপর চলে নানা ধরনের হয়রানী। গত বছর এডিপির প্রকল্প নিয়ে সাবেক উপজেলা প্রকৌশলী শামীম সারার ফুয়াদের সাথে দ্বন্ডে জড়িয়ে পড়েন উপ-সহকারী প্রকৌশলী জুয়েল।

গত বছর এডিপি’র ভূয়া প্রকল্পের নানা অনিয়মের অভিযোগ নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হলে হৈচৈ পড়ে যায়। তখন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বদলী করা হয় উপজেলা প্রকৌশলী শামীম সারার ফুয়াদকে কিন্তু ক্ষমতার জোরে জুয়েল থেকে যান বহাল তবিয়তে। চলতি বছর এডিপি’র আরএফকিউ প্রকল্প নিয়ে শুরতেই অভিযোগ উঠে তার বিরুদ্ধে। পরে উর্দ্ধতন কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষনিকভাবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বদলী করেন এ কর্মকর্তাকে। এদিকে তার স্ট্যান্ড রিলিজ ঠেকানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন সুবিধাবাদী একটি মহল।

উপ-সহকারী প্রকৌশলী জুলফিকার আলী জুয়েলের সাথে কথা হলে তিনি তার বিরুদ্ধে উল্লেখিত অভিযোগ অস্বীকার করে বলেন, স্ট্যান্ড রিলিজে এসব বিষয় উল্লেখ থাকে না। আগামী ২২ থেকে ২৩ জুন নতুন কর্মস্থলে যোগদান করে অন্য স্থানে বদলীর জন্য আবারও তদবিরের জোর চেষ্টা চালাবো।

আদিতমারী উপজেলা প্রকৌশলী ফজলুল হক স্ট্যান্ড রিলিজের সত্যতা স্বীকার করলেও কি কারণে জুয়েলকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে তা তিনি জানেন না বলে জানান।

 

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *