রাত ২:২১ | ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০১৮ ইং
ব্রেকিং নিউজ

অ্যাম্বুলেন্স দিল না হাসপাতাল কর্তৃপক্ষ, কোলেই মৃত্যু শিশুর

ইন্টারন্যাশনাল ডেস্ক :  গত বছর ভারতের উড়িষ্যায় স্ত্রীর লাশ কাঁধে নিয়ে দানা মাঝি নামের এক ব্যক্তি ১০ কিলোমিটার হেঁটে বাড়ি পৌঁছানোর ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল পুরো ভারত। অ্যাম্বুলেন্স না পেয়ে স্ত্রী আমাঙ্গ দেবীর মৃতদেহ কাঁধে ১২ কিলোমিটার হাঁটতে হয়েছিল তাকে। এবার সামনে এসেছে সেরকমই এক মর্মান্তিক ঘটনা।

অ্যাম্বুলেন্সের অভাবে অসুস্থ তিন বছরের শিশুকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তার বিধবা মা সরিতা ওরাওঁ। হাসপাতালে সব ঠিকই ছিল। চিকিৎসার পর শুক্রবার তাকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

তখনই অসুস্থ মেয়েকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্স দিতে অনুরোধ জানান ওই নারী। কিন্তু কোনো ইতিবাচক সাড়া মেলেনি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, অসুস্থ রোগীর জন্য অ্যাম্বুলেন্স দেয়া সম্ভব নয়। হাসপাতাল থেকে সরিতার বাড়ির দূরত্ব ৪০ কিলোমিটার। অ্যাম্বুলেন্স না পেয়ে সন্তানকে কোলে তুলেই বাড়ির উদ্দেশ্যে রওনা হন তিনি। কিন্তু মেয়েকে জীবন্ত অবস্থায় বাড়ি ফিরিয়ে নেয়া হলো না।

মাঝপথেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে তিন বছরের শিশুটি। এমন অমানবিক ঘটনায় হাসপাতালের চিকিৎসা ব্যবস্থার গাফিলতির অভিযোগ করছেন স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গুমলা জেলায়।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *