রাত ২:২০ | ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০১৮ ইং
ব্রেকিং নিউজ

অপ্রাসঙ্গিক বক্তব্য দেয়ায় প্রধান বিচারপতির পদত্যাগ চান আওয়ামীপন্থী আইনজীবীরা

স্টাফ রিপোর্টার : ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে অপ্রাসঙ্গিক বক্তব্য দেয়ায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ দাবি করেছেন আওয়ামী লীগপন্থি আইনজীবীরা।মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনে রায়ের পক্ষে ও বিপক্ষে প্রতিবাদ সমাবেশ করে আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনের সামনে সমাবেশ করে আওয়ামীপন্থী আইনজীবীরা। আর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে সমাবেশ করে বিএনপিপন্থী আইনজীবীরা। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ফজলে নুর তাপস বলেন, গত পরশু দিন প্রধান বিচারপতি তার এজলাসে বসা অবস্থায় প্রধানমন্ত্রীকে চোখ রাঙানির মাধ্যমে এই বক্তব্য দিয়েছেন যে, পাকিস্তানের মত প্রধানমন্ত্রীকে নাকি তিনি পদ থেকে সরিয়ে দিতে পারেন। এই মন্তব্যের মাধ্যমে তিনি তার শপথ ভঙ্গ করেছেন। প্রধান বিচারপতি এজলাসে বসে প্রধানমন্ত্রীকে এ রকম হুমকি দেয়া নজিরবিহীন। এটা শপথ ভঙ্গের শামিল। সুতরাং আগামী ২৪ তারিখের মধ্যে এই রায়ের প্রসাঙ্গিক, অগণতান্ত্রিক, অসাংবিধানিক বক্তব্য প্রত্যাহারসহ সম্পূর্ণ রায় বাতিল পূর্বক যেহেতু তিনি এরই মাঝে শপথ ভঙ্গ করেছেন তাই তিনি অচিরেই পদত্যাগ করবেন। অন্যথায় আগামী অক্টোবর থেকে এক দফা আন্দোলনের মাধ্যমে তাকে অপসারণ করার আন্দোলনের কর্মসুচি দিতে আমরা বাধ্য হবো।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ওপেন কোর্টে কোন প্রাসঙ্গিক নয়, অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে তিনি বললেন কি হয়েছে পাকিস্তানে দেখেছেন। সুপ্রিম কোর্ট কি পারে।

তিনি বলেন, আমি একটি কথা বলতে চাই, বাংলাদেশ ইজ নট পাকিস্তান এটা মনে রাখতে হবে। এ বাংলাদেশ রক্তের মাধ্যমে অর্জিত বাংলাদেশ। এই বাংলাদেশ ‍মুক্তিযুদ্ধের বাংলাদেশ। এটা অসম্প্রদায়িক অগণতান্ত্রিক বাংলাদেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। কাজেই ওই সব কথা বলে পার পাবেন না। আগামী ২৪ আগস্ট আমরা এ দাবিতে আবার মিলিত হবো। আমরা এর আগে বলেছিলাম ২৪ তারিখের মধ্যে আপনার অপ্রসাঙ্গিক বক্তব্য প্রত্যাহার করবেন। আজ এ পর্যন্ত এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এখনো সময় আছে আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করুন।

সংগঠনের আহবায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন  আওয়ামী লীগের আইন সম্পাদক শ ম রেজাউল করিম, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক নুরুল ইসলাম সুজন এমপি, সাবেক বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, লায়েকুজ্জামান মোল্লা,  সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সানজিদা খানম এমপি, আওয়ামীপন্থি আইনজীবী নেতা আজহার উল্লাহ ভুইয়া,রবিউল আলম বুদু।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *