সকাল ১০:২০ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ১১ই ডিসেম্বর, ২০১৭ ইং
ব্রেকিং নিউজ

অপরাধ জগতে এখনও সক্রিয় দাউদ ইব্রাহিম

ইন্টারন্যাশনাল ডেস্ক :  অপরাধ জগতে এখনও সক্রিয় রয়েছে দাউদ ইব্রাহিম। করাচির ভিলায় দাউদ প্রায় মরণাপন্ন অবস্থায় আছেন বলে দাবি করেছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছিল, নোট বাতিলের পরে ভারতে জাল নোট পাচার বড় ধরনের ধাক্কা খেয়েছে। তাই পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কাছে দাউদের গুরুত্ব কমে গিয়েছিল।

কিন্তু এখন কেন্দ্রীয় গোয়েন্দারাই স্বীকার করে নিয়েছেন যে, মাদক পাচার থেকে জাল নোটের ব্যবসা সব কিছুতে এখনও সমান ভাবে সক্রিয় রয়েছে দাউদ ইব্রাহিমের নেটওয়ার্ক। সম্প্রতি গুজরাট উপকূলের কাছে এম ভি হেনরি জাহাজ থেকে মাদক উদ্ধার, রাজধানী থেকে জাল টাকার পাচারকারী এক ব্যক্তির গ্রেফতারসহ বেশ কিছু অপরাধের সঙ্গে দাউদের অপরাধের বিষয়টি উঠে এসেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আলঙ্গে জাহাজ ভেঙে ফেলার ব্যবসায় লগ্নি রয়েছে দাউদের ঘনিষ্ঠ অনেক ব্যবসায়ীর। এ ক্ষেত্রে মাদকের পরিমাণ দেখে গোয়েন্দারা নিশ্চিত যে, ১৫শ কেজি মাদক কোনও বিশ্বস্ত জাহাজ ব্যবসায়ীর মাধ্যমে গুজরাটে প্রবেশ করাতে চেয়েছিল দাউদ। যদিও তার আগেই গ্রেফতার হয়েছে ওই পাচারকারীরা।

মাদকের সঙ্গেই পাল্লা দিয়ে চলছে ভারতে জাল নোট পাঠানোর কাজ। একশ টাকার নোট ছেপেই নিজের কাজ চালিয়ে যাচ্ছে অপরাধীরা। সম্প্রতি দিল্লিতে জালনোট পাচারকারী এক বাংলাদেশিকে পুলিশ গ্রেফতার করেছে বলে আনন্দবাজার পত্রিকার এক খবরে উল্লেখ করা হয়েছে। তাকে জেরা করেই এসব তথ্য উদ্ধার করেছে পুলিশ।

এই বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *